Enjoylife Homeopathy

যৌন রোগের অন্যতম কারণ হল অনিরাপদ শারীরিক সম্পর্ক, অতিরিক্ত হস্তমৈথুনের ফলে লিঙ্গকে শিথিল করে ফেলা

0
যৌন রোগের অন্যতম কারণ হল অনিরাপদ শারীরিক সম্পর্ক, অতিরিক্ত হস্তমৈথুনের ফলে লিঙ্গকে শিথিল করে ফেলা
যৌন রোগ পুরুষের জন্য এক কঠিন সমস্যা। এটা বংশগত কোন রোগ নয় কিন্তু অনেক সময় এটা ছোঁয়াচে রোগ হয়। যৌন অক্ষমতার কারনে অনেকে বিয়ে করতে ভয় পান আবার অনেকে সংসার জীবনে সুখী হতে পারে না। যৌন অক্ষমতার কারণে আত্মহত্যার প্রবণতাও দেখা যায় অনেকের। আসলে যার এই সমস্যা হয় সেই জানে কেমন লাগে নিজেকে।
যৌন রোগের অন্যতম কারণ হল অনিরাপদ শারীরিক সম্পর্ক, অতিরিক্ত হস্তমৈথুনের ফলে লিঙ্গকে শিথিল করে ফেলা যার কারনে ঠিক মত লিঙ্গোত্থান হয় না। এর ফলে হতে পারে ধ্বজভঙ্গ। আর এই ধ্বজভঙ্গ হলে সংসার জীবনে সুখী হওয়া যায় না। এর কারনে অনেকের বউ চলে যায় সংসারে তৈরি হয় অশান্তি। নিজেকেও মনে হয় অপরাধী।
এগুলি হচ্ছে যৌন রোগ সৃষ্টি হবার প্রাথামিক অবস্থা। এ থেকে হতে পারে নানান ধরণের কঠিন যৌন রোগ। এতে অনেক সময় প্রজনন ক্ষমতা বা বাচ্চা উৎপাদন ক্ষমতা নষ্ট হয়ে যেতে পারে। কারণ বাচ্চা উৎপাদন করতে বীর্যে প্রতি মিলিলিটারে ২০-১৫০ মিলিয়ন শুক্রাণু থাকলে তা স্বাভাবিক। আর এগুলোর মধ্যে কমপক্ষে ৪০% এর আকার ঠিক থাকলে, আর ২০% এর গতি স্বাভাবিক থাকলে সন্তান জন্ম দেয়া সম্ভব।
কিন্তু অনেক সময় দেখা যায় অতিরিক্ত হস্তমৈথুনের কারনে বীর্যে এই শুক্রাণুর পরিমান কমে আসে যার ফলে অনেক পুরুষের বাচ্চা উৎপাদন ক্ষমতা নষ্ট হয়ে যায়।
অনেক সময় দেখা যায়, যারা প্রবাসী তাদের ক্ষেত্রে যে সমস্যা হয় তা হচ্ছে, অনেক দিন সহবাস না করার ফলে হস্তমৈথুনে অভ্যস্ত হয়ে পরেন। যার কারনে লিঙ্গের স্বাভাবিক উত্থান হয় না বা লিঙ্গ শক্ত হয় না। যার ফলে দেখা যায় দ্রুত বীর্যস্খলন বা ১/২ মিনিটেই বীর্যপাত হয়ে যায়। অনেক সময় লিঙ্গ দাঁড়ায়ই না কিন্তু বীর্য বেরিয়ে যায়।
অনেকের মধ্যে দেখা যায় সামান্য উত্তেজনায় লিঙ্গ দিয়ে পানি বেরিয়ে যায়, বীর্য পাতলা হবার কারণে এ সমস্যা অনেকের হয়। এটা নির্দেশ করে আপনার পুরুষাঙ্গ দুর্বল এবং নিস্তেজ।
অনেক সময় দেখা যায় প্রস্রাবের সাথে বীর্য বের হয় যা ধাতু ক্ষয় বলা হয় এবং এর ফলে শরীর নিস্তেজ হয়ে পরে। কোন কাজ ভাল লাগে না। মনে তৈরি হয় হতাশা। যৌন জীবন হয়ে উঠে বিপর্যস্ত।
এ সমস্যা দেখা যায় বেশিরভাগ বিদেশীদের ক্ষেত্রে এবং যারা নিয়মিত হস্তমৈথুন করেন তাদের। বিদেশে এই চিকিৎসা অনেক ব্যয়বহুল যার কারনে সঠিক চিকিৎসাও সেখানে হয় না। ছুটিতে ২/৩ মাসের জন্য দেশে এসেও স্ত্রীকেও ঠিকমত তৃপ্ত করতে পারে না এবং নিজেও তৃপ্ত হতে পারে না। দেখা দেয় সন্দেহ তৈরি হয় অশান্তি।
ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া যৌন বিশেষজ্ঞ জানান, অনিরাপদ শারীরিক সম্পর্ক এবং অতিরিক্ত হস্তমৈথুন হচ্ছে যৌন রোগ সৃষ্টির প্রাথামিক কারণ। সময় থাকতে এ চিকিৎসা না করাতে পারলে পরে দেখা যায় লিঙ্গের অনুভূতিই নষ্ট হয়ে যায় যার কারনে লিঙ্গ আর দাঁড়ায় না এবং বীর্যে শুক্রাণুর পরিমান কমে যায় ফলে পরে বাচ্চা হতে অনেক সমস্যা হয়। পরে দেখা যায় চিকিৎসার মাধ্যমেও অনেক সময় আর ঠিক হয় না। তাই সময় থাকতে চিকিৎসার প্রয়োজন।
দীর্ঘদিন ধরে অতিরিক্ত হস্তমৈথুনের ফলে শরীরে তৈরি হয় ঘাটতি। তৈরি হয় প্রয়োজনীয় পুষ্টির অভাব। যা শরীর কে ধীরে ধীরে দুর্বল করে দেয়। ঠিকমত কাজে মন বসে না তৈরি হয় অবসাদ। সাধারণত এগুলিকেই যৌন রোগের প্রাথামিক লক্ষণ বলে ধরে নেয়া হয়।
যৌন বিশেষজ্ঞরা বলেন, প্রতিকারের চেয়ে প্রতিরোধ উত্তম। যদি প্রাথমিক অবস্থায় সঠিক সাপ্লিমেন্টের মাধ্যমে যৌন রোগ প্রতিরোধ করা যায় সেটাই উত্তম। এ জন্য যে কোন চিকিৎসায় একটি কোর্স কমপ্লিট করতে হয়।
আপনার রোগ যদি প্রাথমিক অবস্থায় থেকে থাকে অথবা ২/১ জায়গায় ঔষধ খেয়ে কাজ হয়নি তারা ৩ মাসের এই কোর্সটি খেতে পারেন। আশা করা যায় আপনার যাবতীয় যৌন রোগ সেরে যাবে এবং আপনি নব যৌবন লাভ করবেন। চেহারায় তৈরি হবে লাবণ্য উজ্জ্বলতা।
জার্মান হোমিও মেডিসিন কেয়ার 
ডাক্তার এম এইচ  জামান 
ডি এইচ এম এস (ঢাকা)
ডিপ্লোমা অফ হোমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারি 
বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ
মোবাইলঃ+8801734715757
বিঃদ্রঃ সম্পূর্ণ পার্শ্বপ্রতিক্রিয়া বিহীন ।
ভিপি ও পার্সেল যোগে দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়

0 comments:

Post a Comment