Enjoylife Homeopathy

যৌন ও মানষিক রোগের হোমিওপ্যাথিক চিকিৎসা

0
কোন পুরুষের মধ্যে যদি মাত্রাতিরিক্ত যৌনশক্তি / যৌন উত্তেজনা থাকে, লুচ্চা স্বভাবের, রাস্তায় দাঁড়িয়ে মহিলাদের উত্যক্ত করতে থাকে, শরীরের প্রচুর শক্তি, অনেক পরিশ্রম বা ব্যায়াম করেও দুর্বল লাগে না ইত্যাদি লক্ষণ থাকলে ফ্লোরিক এসিড Acidum Fluoricum
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
ভয়ানক বদমেজাজের জন্য Nux vomica, Chamomilla কিংবা Kali iodatum (শক্তি ৩০,২০০) প্রযোজ্য।
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
যারা নিজের চাইতে অন্যের দুঃখ-কষ্টে বেশী কাতর হয়ে পড়েন, তাদের যে-কোন রোগের জন্য Causticum (শক্তি ৩০,২০০) খাওয়ান। 
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
শীঘ্রই পাগল হয়ে যাব মনে হলে Calcarea carb অথবা Actea racemosa আপনার উদ্ধারকারী ঔষধ (শক্তি২০০বা আরো উচ্চ শক্তি )। 
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
গাজা খাওয়ার পরে মনে যেমন স্ফূর্তির ভাব হয়, তেমন মানসিক অবস্থায় অথবা মানসিক হীনমন্যতার (inferiority complex)জন্য Cannabis indica 
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
অত্যন্ত অস্থিরতা, অতীব মৃত্যুভয়, আমার রোগ কখনও ভালো হবে না, মৃত্যু নিশ্চিত ইত্যাদি লক্ষণে Arsenic album আপনাকে আরোগ্য করবে।
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
শুঁচিবাইয়োর জন্য (অর্থাৎ যারা সারাক্ষণ ধোয়ামোছা নিয়ে ব্যস্ত) Thuja খান পক্ষান্তরে নোংরা বা অপরিচ্ছন্ন স্বভাবের জন্য Sulphur বিধেয়। ১০,০০০ শক্তি মাসে একবার করে দুইমাস খান। রাস্তাঘাটে অনেক পাগল দেখা যায়, যারা এতো নোংরাভাবে থাকে যে, মনে হবে একটি চলমান ডাস্টবিন। এদেরকে যদি একমাত্রা সালফার (Sulphur) খাওয়ানো যায়, তবে দেখা যাবে এদের পাগলামীও ভালো হয়ে গেছে এবং পরিস্কার-পরিচ্চন্ন থাকারও চেষ্টা করতেছে।
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
নোংরামি, লুচ্চামি, লাম্পট্য, হস্তমৈথুন ইত্যাদি স্বভাব দূর করার জন্য Bufo rana (শক্তি ২০০) সপ্তায় একমাত্রা করে খান। 
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
অতিরিক্ত লবণ খাওয়ার জন্য Natrum mur আর অতিরিক্ত মিষ্টি খাওয়ার জন্য Argentum nitricum অব্যর্থ ঔষধ। শক্তি ২০০ চারদিন পরপর একমাত্রা করে দু’তিন মাস।
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
মেয়েদের সমকামিতা (homosexuality) দূর করার জন্য প্লাটিনাম মেট (Platinum metallicum) অথবা পালসেটিলা (Pulsatilla pratensis) ঔষধগুলো লক্ষণ অনুযায়ী প্রযোজ্য এবং পুরুষদের সমকামিতা নিরাময়ের জন্য ল্যাকেসিস (Lachesis), সালফার (Sulphur) ঔষধগুলো লক্ষণ অনুযায়ী প্রয়োগ করুন। 
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
কোন শারীরিক বা মানসিক রোগী যদি আলপিনের মতো চৌকো বা সূচালো (fear of pointed things) জিনিসকে মাত্রাতিরিক্ত ভয় পায়, তবে তাকে Spigelia ঔষধটি খাওয়াতে হবে। অন্যদিকে কোন রোগী যদি সারাক্ষন আলপিন নিয়ে খেলা করতে থাকে, তবে তার ঔষধ হলো সিলিশিয়া (Silicea)। 
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
মার্ক সল (Mercurious solbulis) ঔষধটির প্রধান লক্ষণ হলো মতবিরোধে রোগের সৃষ্টি বা বৃদ্ধি (aggravation from contradiction)। তার কথার / কাজের কেউ বিরোধীতা করলে বা বাধা দিলে, তা সে সহ্য করতে পারে না। তার ভেতরে বিরাট রিয়েকশান / প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ফলে সে কোন না কোন শারীরিক বা মানসিক রোগে আক্রান্ত হয়ে পড়ে। মনে করুন, আপনার ছেলেটি জন্ম থেকেই বাম হাতে লিখতে অভ্যস্ত। হঠাৎ আপনি তাকে বাধা দিলেন এবং ডান হাতে লিখতে বাধ্য করলেন। কিছুদিন পর দেখা গেল সে ধীরে ধীরে লেখাপড়ায় অমনোযোগী হয়ে পড়ছে, পরীক্ষায় ফেল করছে, পড়াশুনাকে শত্রুর ন্যায় দেখছে। এমনকি সে আপনাকে অপছন্দ করছে। তাকে উচ্চশক্তিতে একমাত্রা মার্ক সল খাইয়ে দিন, দেখবেন সে আবার আগের অবস্থায় ফিরে যাবে।
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
কারো স্বভাব হঠাৎ পরিবর্তন হয়ে বিপরীত ধরনের হয়ে গেলে তাকে হাইড্রোফোবিনাম (Hydrophobinum / Lyssinum) ঔষধটি খাওয়াতে হবে। এই ঔষধটি পাগলা কুকুরের জীবাণু থেকে তৈরী করা হয়। একটি কুকুর যা এক সময় আপনার অনুগত ছিল, বাধ্য ছিল, আপনাকে ভালবাসত, আপনার জন্য জীবন দিতে প্রস্তুত ছিল ; সেটি হঠাৎ পাগলা কুকুর হয়ে গেলো। সেটি এখন আর আপনার কথা শুনে না, আপনাকে ভালোবাসে না বরং আপনাকে কামড়াতে চায়। ঠিক এই রকম পরিস্থিতি যদি কোন মানসিক রোগীর মধ্যে দেখা যায়, তবে তাকে হাইড্রোফোবিনাম খাওয়ান। মনে করুন, আপনার প্রাণপ্রিয় পুত্র যে আপনাকে মনে-প্রাণে ভালোবাসত, সে এখন আপনাকে মা / বাবা বলে স্বীকার করে না, আপনাকে খুন করতে চায় । হাইড্রোফোবিনামের প্রধান প্রধান লক্ষণ হলো বুক ফাটা তৃষ্ণা, পানিকে ভয় পাওয়া, চকচকে বা উজ্জ্বল বস্তু বা আলো অসহ্য লাগা, মুখ থেকে লালা পড়া,পানির শব্দকে ভয় পাওয়া, পুরুষাঙ্গ শক্ত হয়ে থাকা (permanent erection) ইত্যাদি। 
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
কোন করুণ, দুঃখজনক, মর্মান্তিক কাহিনী শুনলে বা নাটক-সিনেমা দেখলে যদি কেউ খুবই কষ্ট পায় / কান্নায় ভেঙ্গে পড়ে (Horrible things, sad stories affect profoundly), তবে তার যে-কোন শারীরিক-মানসিক রোগে সিকিউটা (Cicuta virosa)ঔষধটি ব্যবহারে দারুন ফল পাবেন।
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
অতিরিক্ত মানসিক উত্তেজনার জন্য Coffea cruda (শক্তি কিউ, ৩,৬,৩০,২০০) । 
⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔⚔
অন্ধ বিশ্বাস, অমূলক বিশ্বাস বা ফিক্সড আইডিয়া (Fixed idea) হলো এমন বিশ্বাস যার পেছনে কোন যুক্তিসঙ্গত কারণ নাই। এসব রোগীর শ্রেষ্ট ঔষধ হলো থুজা Thuja.
আজ এ পর্যন্তই,সবার সুস্বাস্থ্য কামনা করছি।
🍁🍁🍁🍁🍁🍁🍁🍁🍁🍁🍁🍁🍁🍁🍁
📣সঠিক হোমিওপ্যাথিক চিকিৎসা পেতে হলে জানতে হবে তবে চিকিৎসকের পরামর্শ/নির্দেশনা
ছাড়া কোনো ওষুধ সেবন করা উচিত নয়।
⛳আপনারা যদি মনে করেন লেখাগুলো আপনার জন্য উপকারি তাহলে আরেক ভাইয়ের জন্যও হয়তো উপকারি হবে , আপনি কষ্ট করে লেখাটি শেয়ার করলে অন্য ভাইও লেখা পড়ে নিজেকে সমৃদ্ধ করতে পারবেন। তাই শেয়ার করুন এবং পেজে লাইক বৃদ্ধিতে সহায়তা করুন। আর এ জন্য ইনভাইট অপসানে গিয়ে বন্ধুদেরকে পেজ লাইকের ইনভাইট পাঠান।মনে রাখবেন জানার কোন শেষ নেই ।
জার্মান হোমিও মেডিসিন কেয়ার 
ডাক্তার এম এইচ  জামান 
ডি এইচ এম এস (ঢাকা)
ডিপ্লোমা অফ হোমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারি 
বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ
মোবাইলঃ+8801734715757
বিঃদ্রঃ সম্পূর্ণ পার্শ্বপ্রতিক্রিয়া বিহীন ।
ভিপি ও পার্সেল যোগে দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়

0 comments:

Post a Comment